শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:০৪ অপরাহ্ন
শিরোনাম :
আড়াইহাজারে মানবপাচার চক্রের মূলহোতাসহ আটক-৩ আড়াইহাজারে রান্না নিয়ে গৃহবধূকে পিটিয়ে হত্যা করেছে স্বামী ও দেবর আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচন করতে চায় তারা ১৪জন নরসিংদীর মাধবদীতে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু নারী কয়েদির সঙ্গে কারারক্ষীর অনৈতিক সম্পর্ক, দেখে ফেলায় নির্যাতন আদানিসহ ভারত থেকে বিদ্যুৎ আমদানি বিদ্যুতে বকেয়া বিল ৬০ হাজার কোটি টাকা আড়াইহাজারে সাপের কামড়ে শিশুর মৃত্যু আড়াইহাজারে মাদক ব্যবসায়ী সোহেল মেম্বার আটক, ১৫শ হেরোইন উদ্ধার ভুটানের রাজা পরিদর্শনে করলেন আড়াইহাজারের স্পেশাল ইকোনমিক জোন আড়াইহাজারে বাসের ধাক্কায় দায়িত্বরত পুলিশ সদস্য নিহত

বিএনপির আঙ্গুর-সুমনের যৌথ নেতৃত্বে বেকায়দায় আজাদ

  • আপডেট : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮৯৫ পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ জাতীয় নির্বাচন যত ঘনিয়ে আসছে আড়াইহাজারে বিএনপি’র রাজনীতি জটিল হচ্ছে। নারায়ণগঞ্জ জেলা বিএনপির রাজনীতিতে ইউটার্ন ঘটার পর থেকেই নারায়ণগঞ্জ বিএনপির রাহুগ্রাস ক্ষ্যাত নজরুল ইসলাম  আজাদের খর্ব হতে শুরু হয়ে যায়। ধীরে ধীরে জেলা বিএনপিতে তার একনায়কতন্ত্র নেতৃত্ব লণ্ডভণ্ড হয়ে পড়ে।

পরবর্তীতে জেলা বিএনপি থেকে নিজেকে গুটিয়ে নিয়ে আড়াইহাজার থানা কেন্দ্রীক রাজনীতিতে অ্যাক্টিভেটিস দেখালেও সেখানেও কোন ক্রমে দাবিয়ে উঠতে পারছে না। কারণ আড়াইহাজারে বিএনপির প্রতিষ্ঠালগ্ন থেকেই যারা বিএনপির পথ সুগম করেছে তাদেরকে কেন্দ্র করেই আড়াইহাজার বিএনপি আবারও উজ্জেবীত হয়ে উঠেছে।

যেটা সাম্প্রতিক সময়ের বিএনপির কর্মসূচিগুলোতে সাবেক সাংসদ আতাউর রহমান আঙ্গুর ও মাহমুদুর রহমান সুমনের নেতৃত্বে থাকা নেতাকর্মীরা ব্যাপক অংশগ্রহণের মাধ্যমে জানান দিয়েছে। এতে করে আড়াইহাজার বিএনপিতেও নজরুল ইসলাম আজাদ তার একক নিয়ন্ত্রণ হারানোর শংঙ্কায় রয়েছে।

সূত্র বলছে, নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের কাছে মূর্তিমান আতঙ্ক হয়ে দাড়িয়েছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। সে আড়াইহাজারের হলেও সমগ্র নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গ-সংগঠনে একক কৃতিত্ব প্রতিষ্ঠা করেছিলেন।

এছাড়া আড়াইহাজারেও তিনি তার একক কৃতিত্ব প্রতিষ্ঠা করার জন্য তার অনুসারীদের পদায়নের মাধ্যমে পুরো আড়াইহাজার বিএনপির কমিটিকে তার নিয়ন্ত্রণে নিয়ে নেন। পাশাপাশি তিনি নিজেও আড়াইহাজার থানা বিএনপির ১নং সদস্য বনে যান। এতে নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের কাছে নজরুল ইসলাম আজাদের ‘কমিটি মেকার’ হিসেবে পরিচিত পেয়েছিলেন আজাদ।

কিন্তু হঠাৎ নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি নবরূপে সাজানো হলে জেলা বিএনপিতে আজাদের একক কৃতিত্ব হাড়িয়ে যেতে থাকে। পাশাপাশি জেলা বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনেও নজরুল ইসলাম আজাদের কৃতিত্ব হারিয়ে যায়। জেলা বিএনপিতে কৃতিত্ব হারিয়ে আড়াইহাজার বিএনপিতে ভর করলেও আড়াইহাজারে একক নেতৃত্ব বজায় রাখতে ব্যর্থ হচ্ছেন।

আরও পড়ুন >   অতী‌তে কোন সরকা‌রের আম‌লে শিক্ষার উন্নয়‌ন হয়নি: মন্ত্রী গাজী

এছাড়া জেলা এবং মহানগর বিএনপির বিভিন্ন সভা সমাবেশে নিজেকে নারায়ণগঞ্জ বিএনপির অঘোষিত অভিভাবক হিসেবে জাহির চাইলেও নিজ থানায় সভা সমাবেশ দূর থাক কর্মসূচি পালনেও ব্যর্থ হন। কারণ নিজ থানায় পদযাত্রা করতে গিয়ে পুলিশের সাথে সংঘর্ষ বাধলে আড়াইহাজার থানা বিএনপির নেতাকর্মীদের রেখেই তিনি পালিয়ে যান।

তবে আড়াইহাজার থানা বিএনপির নেতাকর্মীরা আজাদের একক স্বার্থলোভী নেতৃত্বের প্রতি অতিষ্ঠ হয়ে এখন আড়াইহাজার নারায়ণগঞ্জ-২ আসনের সাবেক সাংসদ আতাউর রহমান আঙ্গুর এবং ঐতিহ্যবাহী খসরু পরিবারের সন্তান মাহমুদুর রহমান সুমনের নেতৃত্বে আড়াইহাজার থানা বিএনপি উজ্জেবীত হয়ে উঠার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে।

এতে করে আড়াইহাজার থানা বিএনপিতেও আজাদ তার কৃতিত্ব হাড়াতে বসেছে। এছাড়াও সাম্প্রতিক সময়ে কেন্দ্র ঘোষিত নারায়ণগঞ্জ জেলা বিএনপির কর্মসূচিগুলোতে ধীরে ধীরে নারায়ণগঞ্জ-২ আসনের সাবেক সাংসদ আতাউর রহমান আঙ্গুর এবং মাহমুদুর রহমান সুমনের নেতৃত্বে থাকা আড়াইহাজার থানা বিএনপির নেতাকর্মীদের অংশগ্রহণ বেড়েই চলছে। ধীরে ধীরে ন্যুায হয়ে পড়ছে নারায়ণগঞ্জ বিএনপিতে রাহুগ্রাস খ্যাত আজাদ নেতৃত্ব ভেঙ্গে পড়ছে। এছাড়া জেলা বিএনপিতে এখন আজাদ নেতৃত্ব দিতে আসলেও কর্মী সংকটে পড়তে হয়। এছাড়া গতকাল নারায়ণগঞ্জ জেলা বিএনপির পদযাত্রায় এসেও বিশৃঙ্খলার জন্ম দেন। যেটা জেলা শীর্ষ নেতৃত্বের হস্তক্ষেপে নিয়ন্ত্রণে আসে।

তবে নারায়ণগঞ্জ-২ আসনের সাবেক সাংসদ আতাউর রহমান আঙ্গুর এবং মাহমুদুর রহমান সুমনের নেতৃত্বে থাকা আড়াইহাজারের হাজার হাজার কর্মী সমর্থকরা শুশৃঙ্খল ভাবে নারায়ণগঞ্জ জেলা বিএনপির পদযাত্রা সফল করেন।

এতে করে আড়াইহাজার থানা থেকে শুরু জেলা বিএনপিতে সাবেক এমপি আঙ্গুর ও মাহমুদুর রহমান সুমনের ব্যাপকহারে গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাচ্ছে।

এছাড়া কর্মীরাও ধীরে ধীরে আজাদের একক নেতৃত্ব থেকে বের হয়ে আঙ্গুর ও সুমনের নেতৃত্বের দিকে ঝুঁকছে। এতে করে আঙ্গুর সুমনের নেতৃত্বের ভারে বেকায়দায় পড়েছে আজাদ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews