বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

আড়াইহাজারে আজাদসহ বিএনপির ১০ নেতাকর্মী কারাগারে

  • আপডেট : সোমবার, ৮ মে, ২০২৩
  • ৯৮৬ পড়া হয়েছে

মোঃ এফরান আলীঃ নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার একটি নাশকতার মামলায় বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ  আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ১০জন নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার ( ৮ মে ) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এ জামিন বাতিল করে তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। মামলা নং- ২৬(২)২৩।


এর আগে বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ ৪০জন নেতাকর্মী হাইকোর্ট থেকে অস্থায়ী  জামিন নেন।

সোমবার সকালে জেলা ও দায়রা জজ আদালতে স্থায়ী জামিনের জন্য আবেদন করেন। আদালত বিএনপি নেতা আজাদসহ ১০জনের জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণ করেছেন।


আসামি পক্ষের আইনজীবী নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন,  আড়াইহাজার থানার একটি মিথ্যা রাজনৈতিক মামলায় বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ১০জন নেতাকর্মী জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেছেন আদালত। একই সাথে ৩০জনের জামিন মঞ্জুর করেন। আমরা উচ্চ আদালতে আপিল করে জামিনের আবেদন করবো।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক ( ওসি ) মো. আসাদুজ্জামান আসাদ বলেন, আড়াইহাজার থানার একটি নাশকতার মামলায় বিএনপি নেতা নজরুল ইসলাম আজাদসহ ১০জন নেতা-কর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

কারাগারে প্রেরণ ব্যক্তিরা হলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, আড়াইহাজার উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম শিকারী, দুপ্তারা ইউনিয়ন বিএনপির সভাপতি মোশাররফ মেম্বার, সাতগ্ৰাম ইউনিয়ন বিএনপির সভাপতি সাজ্জাদ হোসেন আতাউর মেম্বার, ফতেপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, বিএনপি নেতা আলী হোসেন, ইমরান হোসেন, সাতগ্ৰাম ইউনিয়ন যুবদলের সদস্য সচিব রিপন মেম্বার, যুবদল আসাদুজ্জামান আসাদ, সাতগ্ৰাম ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোঃ রনি মিয়া।

প্রসঙ্গত, গত (১১ ফেব্রুয়ারি) উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী এলাকায় পদযাত্রা কর্মসূচী পালন করতে গেলে পুলিশ বাধা দেয় বিএনপি নেতাকর্মীদের। এসময় বিএনপি নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনে যেতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে।

এতে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ টিয়ার গ্যাস ও গুলি ছুড়ে। এতে ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নাহিদ মোল্লা গুলিবিদ্ধ হন এবং ১৫ নেতাকর্মী আহত হন। 

পরে গত (১২ ফেব্রুয়ারি) আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) নুর ই আলম সিদ্দিকী বাদী হয়ে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের  ৫০জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ৬০- ৭০জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। এ ঘটনায় যুবদল নেতা ইয়াকুব (২৭)কে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews