জেলা সংবাদ

আড়াইহাজারে কোভিড-১৯ রেসপন্স টিম অরিয়েন্টশন প্রোগ্রাম অনুষ্ঠিত

ইবনে সিনা সাকিব:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলায় কোভিড-১৯ প্রতিরোধের ঝুঁকি নিরূপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা জোরদারকরণের লক্ষ্যে কোভিড-১৯ রেসপন্স টিম অরিয়েন্টশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল ১১টায় আড়াইহাজার উপজেলার প্রাণকেন্দ্রে ক্যাফে ২৫০০ রেস্টুরেন্টে ওরিয়েন্টেশন প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়। ইউনিসেফের সহযোগিতায় দ্যা হাঙ্গার প্রজেক্টের কনসোর্টিয়াম এবং সাজিদা ফাউন্ডেশনের সহযোগী হিসেবে ভলান্টিয়ার অপার্চুনিটিজ এই ওরিয়েন্টশন প্রোগ্রামের আয়োজন করা হয়।

ভলান্টিয়ার অপার্চুনিটিজ আড়াইহাজার উপজেলার ক্যাম্পেইন অফিসার নাইমুর রহমান সাকিব এর সভাপতিত্ব ও ক্যাম্পেইন অফিসার মোঃ তানভীর হাসান মোল্লা এর সঞ্চালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আজিজুল হক হাওলাদার (অফিসার ইনচার্জ, আড়াইহাজার থানা)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মনিরুজ্জামান মানিক (চিত্রকার) ও জনাব মোহাম্মদ মাসুম বিল্লাহ (সভাপতি, আড়াইহাজার প্রেস ক্লাব)। সম্মানিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন রফিকুল ইসলাম (শিক্ষক, আড়াইহাজার পাইলট), আন-নূর ফাউন্ডেশন থেকে মোঃ শফিকুল ইসলাম, মশিউর রহমান, সনাতন কমিউনিটি থেকে রঞ্জন চক্রবর্তী, স্বপন দাস প্রমুখ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন আলোর সন্ধানী ব্লাড ও সমাজ কল্যাণ সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম হৃদয়, সেচ্ছাসেবী সংস্থা ব্যাচ-১০ এর নাজমুল হক সহ ভলেন্টিয়ার প্রতিনিধিগণ, শিক্ষক, ইমাম, পুরোহিত, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিগণ সহ আরো অনেকে।

উক্ত ওরিয়েন্টেশন প্রোগ্রামে আলোচনা করা হয়, জনসাধারণের মধ্যে কোভিড-১৯ বিষয়ে অসচেতনতা ও অবহেলার কারণে সম্প্রতি সংক্রমণ হার বৃদ্ধি পেয়েছে। তাই কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নেই। ভ্যাক্সিন গ্রহণের নির্দেশনা ও ভ্যাক্সিন পরবর্তী স্বাস্থ্যবিধি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়াও সঠিকভাবে মাস্ক পড়া ও হাত ধোয়া সম্পর্কে আলোচনা করা হয়।

আরও পড়ুন >   আড়াইহাজারে অপহরণের ৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্রী তিলার

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ইউনিসেফের সহযোগিতায় নারায়ণগঞ্জে জেলার সদর উপজেলাসহ মোট পাঁচটি উপজেলায় কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম বাস্তবায়ন করছে ভলান্টিয়ার অপার্চুনিটিজ। উপজেলায় উঠান বৈঠক, মাইকিং কার্যক্রম এবং ধর্মীয় নেতাদের সাথে আলোচনা সভা আয়োজনের মধ্য দিয়ে কোভিড-১৯ প্রতিরোধ বিষয়ে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে সংগঠনটি কাজ করছেন। 

আরও দেখুন

সম্পৃক্ত

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker