বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

এমপি বাবুর উন্নয়নে মুগ্ধ আড়াইহাজার বাসী, রাজনীতির মাঠ তাদের দখলেই

  • আপডেট : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ৮৬১ পড়া হয়েছে

এফরান আলী: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী তিন তিন বারের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও সাবেক বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, দেশ রত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা ভাজন আলহাজ্ব¦ নজরুল ইসলাম বাবু ২০০৯ সালে নারায়ণগঞ্জ-২ আড়াইহাজার আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকার প্রতীকে ব্যাপক ভোট বেশি পেয়ে বিজয়ী লাভ করেন। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপির মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকে আলহাজ্ব এ.এম বদরুজ্জামান খান খসরু বিশাল ব্যবধানে নির্বাচনে অপরাজিত হন।

এরপর থেকেই আড়াইহাজার উপজেলার প্রতিটি এলাকার রাস্তা ঘাট ব্রিজ কালভার্ট স্কুল-কলেজ মসজিদ-মাদ্রাসা, কবর স্থান, মন্দির, শ্মশান, গির্জা, স্বাস্থ্য ব্যবস্থা আড়াইহাজার থেকে ঢাকা যোগাযোগ ব্যবস্থা উন্নত থেকে শুরু করে আড়াইহাজারের সর্বস্তরের ব্যাপক উন্নয়ন করেছেন এমপি নজরুল ইসলাম বাবু। এরপর মুক্তিযোদ্ধা সংগঠন আধুনিক ভাবে তাদের কে সেবা ও বাসস্থান সহ উন্নয়ন ধারাবাহিকতা বজায় রেখেছেন। বয়স্ক থেকে বিধবা, মাতৃ কালীন, প্রতিবন্দীদের জন্য মাসিক ভাতার ব্যবস্থা করেছেন। স্কুল কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তি ও গরীব শিক্ষার্থীদের বিনামূল্যে পড়াশোনা করার ব্যবস্থা করেছেন।

এইসব উন্নয়নের ফলে উপজেলার সাধারণ মানুষ আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এমপিকে আস্থা ভাজন ব্যক্তি হিসেবে দল মত নি:শেষে সকলের কাছে প্রিয় নেতা হিসেবে তাদের মনে জায়গা করে নিয়েছেন। উপজেলার প্রতিটি এলাকায় নজরুল ইসলাম বাবুর আগামীর জাতীয় সংসদ নির্বাচনের জন্য তাদের প্রিয় নেতার জয়গান শুরু করেছেন। এলাকার সাধারণ মানুষ ও আওয়ামীলীগের প্রতিটি অঙ্গসংগঠনের সম্মেলন মাধ্যমে জাতীয় নেতাদের উপস্থিতি তে প্রতিটি কমিটির দলীয় নেতা কর্মীদের কে দিয়ে কমিটি ঢালো ভাবে সাজিঁয়েছেন। কমিটির গঠন করায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে নজরুল ইসলাম বাবুর বিকল্প নেই।

তিন তিন বারের এমপি নির্বাচিত হওয়ায় আড়াইহাজারে আইন শৃঙ্খলার ও উন্নয়ন হয়েছে। বর্তমান সময়ে আড়াইহাজারের চুরি ডাকাতি সন্ত্রাসী চাঁদা বাজী ডাংগা হাঙ্গাগামা বন্ধ হওয়ায় এলাকার সাধারণ মানুষের মধ্যে স্বস্থি ফিরে এসেছে বলে এলাকার সাধারণ জনগণের কাছে সবার প্রিয় নেতা হিসেবে মনে জায়গা করে নিয়েছেন তিনি। করোনা কালীন সময়ে উপজেলার সকল এলাকার প্রতিটি ঘরে ঘরে নিজস্ব অর্থায়নে এবং সরকারের বরাদ্দ কৃত চাল ডাল তেল সহ খাদ্য সামগ্রী সকাল থেকে রাত পর্যন্ত ঘরে ঘরে গিয়ে স্ব শরীরে উপস্থিত থেকে পৌঁছে দিয়েছেন।

এলাকায় ঘুরে জনসাধারণের সাথে আলাপ করলে জানা যায়, নজরুল ইসলাম বাবুর বিকল্প নেই। কোন এক সময়ে জামায়াত বিএনপির সরকারের আমলে আড়াইহাজারে সন্ধ্যার পর পরই মানুষ ঘর থেকে চোর ডাকাতের ভয়ে ঘর হতে বের হত না। প্রতিদিনই সকাল হলেই মানুষের মুখে শোনা যেত, ঐ রাস্তায় ডাকাতি হয়েছে, ঐ বাড়িতে চুরি ডাকাতি হয়েছে। এখন আড়াইহাজারে চুরি ডাকাতি বন্ধ হওয়ায় সাধারণ মানুষ স্বস্থিতে নিশ্বাস নিতে পারে।

সুশীল সমাজ আরো জানায়, নজরুল ইসলাম বাবু আবার এই এলাকা থেকে নির্বাচিত হলে উপজেলার প্রতিটি এলাকাতেই মালয়েশিয়া সিংগাপুরের মত ডিজিটাল নগরী হবে।

 

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews