বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন

আড়াইহাজারে ব্যালট ছিনতাই সংঘর্ষের মধ্যে দিয়ে নির্বাচন সম্পন্ন,৩টি কেন্দ্রে ভোট স্থগিত

  • আপডেট : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
  • ১৫৭২ পড়া হয়েছে

আড়াইহাজার প্রতিনিধি : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় ভোট কেন্দ্রে হামলা চালিয়ে ব্যালট ছিনতাই ও সংঘর্ষের মধ্য দিয়ে ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। এর মধ্যে তিনটি কেন্দ্রে ভোট গ্রহন স্থগিত করা হয়েছে। সংঘর্ষে অন্তত ১৫ ব্যক্তি আহত হয়েছে। গুলিবিদ্ধ একজনকে মূমূর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নির্বাচনে ৯ টি ইউনিয়নে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী ও ১টি ইউনিয়নে বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জয় লাভ করেছে।এইদিন সকাল ৮টা থেকে কঠোর নিরাপত্তার মধ্যে ভোট গ্রহন শুরু হয়। ভোট কেন্দ্র গুলো ঘুরে সকাল থেকে বহু ভোটারের উপস্থিতি লক্ষ করা গেছে। তার মধ্যে নারী ভোটারের সংখ্যা ছিল দেখার মতো।

গাজীপুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার শাহিন আলম জানান, বেলা ১১টার দিকে উপজেলার বিশনন্দী ইউনিয়নের গাজিপুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে হামলা চালায় তালা মার্কার প্রার্থী জমির হোসেন ও তার লোকজন। ঐ সময় ভোট কেন্দ্রে নিরাপত্তায় নিয়োজিত পুলিশ লাঠিচার্জ ও ২রাউন্ড গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনাকে কেন্দ্র করে তালা প্রতিকের প্রার্থী জমির হোসেন ও ফুটবল প্রতিকের মেম্বার প্রার্থী মোফাচ্ছেল এর সমর্থকদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। ঐ সময় মোফাচ্ছেল এর সমর্থক হাজী আবু তাহেরের পাওয়ারলুম কারখানায় হামলা চালায়। ভোট কেন্দ্রে হামলার পর কেন্দ্রটিতে ভোট গ্রহন সাময়িক স্থগিত করে প্রিসাইডিং অফিসার। এই কেন্দ্রে পুনরায় দুপুরের দিকে তালা প্রতিকের প্রার্থী কেন্দ্রে প্রবেশ করে ব্যালট পেপার ছিনিয়ে নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে গেলে ভোট কেন্দ্রটিতে ভোট স্থগিত করে দেয় প্রিসাইডিং অফিসার।

একইভাবে বিশননদী হাফিজিয়া মাদ্রাসা ও বিশনন্দী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ব্যালট পেপার জোর করে নিয়ে যাওয়ার কারনে দুপুরের দিকে এ দুটি ভোট কেন্দ্রের ভোট স্থগিত করে দেওয়া হয়। দুপুরের দিকে দয়াকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঘুড়ি প্রতিকের মেম্বার প্রার্থী শাহিন মেম্বার, টিউবয়েল প্রতিকের মেম্বার প্রার্থী বাদল মিয়া ও মোরগ প্রতিকের মেম্বার প্রার্থী ফইজউদ্দিন সমর্থকদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এতে করে ককটেল বিস্ফোরন ও গুলির ঘটনা ঘটে।

তিনটি ঘটনায় মতিউর রহমান (৬০), আসাবউদ্দিন (৫৫), নাসিরউদ্দিন (৫০), আলমগীর (৫০) ও শাহিন মেম্বার (৩৮), জামাল (৩০), রবিউল্লাহ (৩০), আমির হোসেন (৪০), বিল্লাল (৪০), তারা মিয়া (৪৮), জুলহাস (৩৫) আহত হয়েছে। তার মধ্যে মাথায় গুলিবিদ্ধ অবস্থায় মতিউর রহমানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

২৬শে ডিসেম্বর রবিবার আড়াইহাজার উপজেলার সাতগ্রাম, দুপ্তারা, ব্রাহ্মন্দী, হাইজাদী, ফতেপুর, মাহমুদপুর, উচিৎপুরা, বিশনন্দী, খাগকান্দা ও কালাপাহাড়িয়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। সাতগ্রম, উচিৎপুরা, খাগকান্দা ও কালাপাহাড়িয়া এ চারটি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে বেসরকারী ফলাফলে সাতগ্রাম ইউনিয়নে আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতিকের প্রার্থী অদুদ মাহমুদ স্বতন্ত্র প্রার্থী মিয়া মোঃ সেলিম (আনারস) প্রতিকের প্রার্থীকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন। উচিৎপুরা ইউনিয়নে আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতিকের প্রার্থী মো: ইসমাঈল স্বতন্ত্র (আনারস) প্রতীকের প্রার্থী মো: আলমগীরকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন। খাগকান্দা ইউনিয়নে আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতিকের প্রার্থী আরিফুল ইসলাম স্বতন্ত্র (আনারস) প্রতীকের প্রার্থী নজরুল ইসলামকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন। কালাপাহাড়িয়া ইউনিয়নে আওয়ামীলীগের নৌকা প্রতিকের প্রার্থী সাইফুল ইসলাম স্বপনকে পরাজিত করে আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ফাইজুল হক ডালিম (আনারস প্রতিক) চেয়ারম্যান নির্বাচিত হন। অপর ছয়টি ইউনিয়নে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়ে যায়।

৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮জন প্রার্থী, ১০টি ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে ৮১ জন ও সাধারন সদস্য পদে ৩২২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা সুলতানা এলিন জানান,নির্বাচনের কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও সার্বিকভাবে নির্বাচন অবাদ ও সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। তিনি বলেন, মনোনয়নপত্র বাছাই ও প্রত্যাহারের পর আওয়ামীলীগ সমর্থিত ছয়জন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নিবাচিত হন। তারা হল দুপ্তারা ইউনিয়নে মো: নাজমুল হক, ব্রাহ্মন্দী ইউনিয়নে মো: লাক মিয়া, হাইজাদী ইউনিয়নে আলী হোসেন ভূইয়া,ফতেপুর ইউনিয়নে আবু তালিব ও মাহমুদপুর ইউনিয়নে আমানউল্লাহ আমান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews