জাতীয়রাজনীতিসারাদেশে

২৪ ঘন্টায় শেখ হাসিনা-বাবু সহ মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৩ মামলা

সাপ্তাহিক আড়াইহাজার: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতের স্বজনরা গত ২৪ ঘন্টায় আরও ৩ টি হত্যা মামলা দায়ের করেছে। এ মামলাগুলোতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংসদ সদস্য শামীম ওসমান, এমপি পুত্র অয়ন ওসমান ও ভাতিজা আজমেরী ওসমানসহ ২৪৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। বুধবার (২১ আগস্ট) এ রিপোর্ট লেখা পর্যন্ত রূপগঞ্জের থানায় শিক্ষার্থী রোমান হত্যা মামলা, ফতুল্লা থানায় ড্রাইভার আবুল হোসেন হত্যা মামলা ও সিদ্ধিরগঞ্জ থানায় কেয়ারটেকার মনির হোসেন হত্যা মামলা দায়ের করা হয়।

রুপগঞ্জে শিক্ষার্থী রোমান মিয়া হত্যা মামলা: মামলার এজহারে উল্লেখ করা হয়, ৫ আগষ্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতনের খবরে ছাত্র জনতার আনন্দ মিছিল চলাকালে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পিস্তল, আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র নিয়ে রূপগঞ্জের চনপাড়া এলাকার জনকল্যাণ স্কুলের সামনে ছাত্র জনতার ওপর হামলা চালায়। এসময় সন্ত্রাসীদের গুলিতে আহত হন রোমান মিয়া। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পূর্বগ্রাম হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। এঘটনায় নিহতের খালা রিনা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী ও তার ছেলে গোলাম মর্তুজা পাপ্পা, গাজীর পিএস এমদাদুল হক দালুল, সাবেক উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীনসহ মোট ৪৫ জনের নাম উল্লেখ করা হয়।

ফতুল্লার ড্রাইভার আবুল হোসেন হত্যা মামলা: মামলার এজহারে উল্লেখ করা হয়, গত ১৯ জুলাই শুক্রবার আবুল হোসেন মিজির বাসের ড্রাইভিং করার জন্য ঢাকার উদ্দেশ্যে নারায়ণগঞ্জ থেকে রওয়ানা হয়ে অটোরিকশাযোগে সাইন বোর্ড আসেন। এ সময় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদের, আসাদুজ্জামান কামাল, ও সাবেক সংসদ সদস্য শামীম ওসমানের নির্দেশে আওয়ামী লীগ যুবলীগের সন্ত্রাসীরা সাইনবোর্ডে জড়ো হয়ে অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্র-জনতার আন্দোলন পন্ড করতে গুলিবর্ষণ করেন। শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমান তার হাতে থাকা অস্ত্র দিয়ে গুলি করলে আবুল হোসেন মিজির পেটে গুলিবিদ্ধ হয়। এ সময় উপস্থিত সাংবাদিক মনির হোসেন, জুয়েল, আল আমিন, ইসলামসহ কয়েকজন মিলে তাকে উদ্ধার করে প্রো একটিভ মেডিকেলে নিয়ে যান। তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা যায়। এ ঘটনায় নিহতের মা শাহিদা বেগম বাদী হয়ে মামলা দায়ের করে। এ মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমান, পুত্র অয়ন ওসমান, আজমেরী ওসমান, শাহ নিজাম, ভিপি বাদল সহ ৮০ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে।

আরও পড়ুন >   বাড়ছে না বিদ্যুতের দাম

সিদ্ধিরগঞ্জের কেয়ারটেকার মনির হোসেন হত্যা মামলা: মামলার এজহার অনুযায়ি, গত ২০ জুলাই আসামিদের নির্দেশে ডাচ বাংলা ইব্রাহিম খলিল শপিং কমপ্লেক্সের পেছনে হিরাঝিল রোডে সাবেক কমিশনার ওমর ফারুকের চুনা ফ্যাক্টরির সামনের রাস্তায় কেয়ারটেকার মনির হোসেন (৫৬) গুলিবিদ্ধ হন। এরপর তাকে নারায়ণগঞ্জস্থ খানপুর সরকারি হাসপাতালে নিয়ে গেলে তারা ঢাকা মেডিকেলে রেফার্ড করেন। এরপর ২১ জুলাই রাতে সেখান থেকে পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে তার অপারেশন করে গুলি বের করা হয়। সেখানে ১২ ঘণ্টা আইসিইউতে চিকিৎসাধীন থাকাবস্থায় গত ২২ জুলাই বিকালে কর্তব্যরত চিকিৎসক মনিরকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত মনির হোসেনের ছোট ভাই সাখাওয়াত হোসেন বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সাবেক সংসদ সদস্য শামীম ওসমান, তার ছেলে অয়ন ওসমান ও ভাতিজা আজমেরী ওসমানসহ ১২৩ জনকে আসামী করা হয়।

আরও দেখুন

সম্পৃক্ত

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker