রাজনীতি

মির্জা ফখরুল কখন রাজাকারদের মুক্তিযোদ্ধা বলে বসেন শঙ্কা তথ্যমন্ত্রীর

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের কাছে মুক্তিযোদ্ধার সংজ্ঞাটা কি জানি না’
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘‘খালেদা জিয়াকে মুক্তিযোদ্ধা বানাতে গিয়ে মির্জা ফখরুল কখন যে রাজাকারদেরও মুক্তিযোদ্ধা বলে বসেন সেই শঙ্কায় আছি। তার কাছে মুক্তিযোদ্ধার সংজ্ঞাটা কি জানি না।’’

শনিবার (৯ এপ্রিল) দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার চারটি ইউনিয়ন নিয়ে নবগঠিত “দক্ষিণ রাঙ্গুনিয়া” থানা উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘‘বেগম জিয়ার প্রতি যথাযথ সম্মান রেখেই বলতে চাই, তিনি মুক্তিযুদ্ধের নয় মাস পাকিস্তানিদের ক্যান্টনমেন্টেই তাদের আতিথেয়তায় ছিলেন। এখন হঠাৎ করে মির্জা ফখরুল আবিষ্কার করলেন তিনি নাকি নারী মুক্তিযোদ্ধা!”

তিনি বলেন, ‘‘পুলিশের আইজি এবং ডিএমপি কমিশনার ফখরুল সাহেবের এ বক্তব্যের সমালোচনা করায় বিএনপি নেতারা এই দুই পুলিশ কর্মকর্তার সমালোচনা করেছেন। কিন্তু বিএনপি মহাসচিবের কাছে আমার প্রশ্ন- জিয়াউর রহমান দেশের কোন প্রচলিত আইনের বলে সেনাপ্রধান হয়ে, সেনাবাহিনীর ড্রেস পরে রাজনীতি করেছিলেন, বিএনপি গঠন করেছিলেন এবং রাষ্ট্রপতিও হয়েছিলেন?”

ড. হাছান মাহমুদ বলেন, ‘‘জিয়াউর রহমান যদি সেনাবাহিনী প্রধান হয়ে দল করতে পারে, রাজনীতি করতে পারে, আবার রাষ্ট্রপতিও হয়ে যেতে পারে, তাহলে পুলিশের আইজি এবং ডিএমপি কমিশনার এই উদ্ভট কথার প্রত্যুত্তরে যদি কিছু বলে থাকেন, সেটি যথার্থ। তাদের (বিএনপি নেতাদের) অসত্য উদ্ভট কথার জবাবে প্রত্যেক নাগরিকেরই বলার অধিকার আছে।”

আরও পড়ুন >   অতী‌তে কোন সরকা‌রের আম‌লে শিক্ষার উন্নয়‌ন হয়নি: মন্ত্রী গাজী

চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন, জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হকসহ পুলিশের পদস্থ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

আরও দেখুন

সম্পৃক্ত

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker