সারাদেশে

আড়াইহাজারে বোমা উদ্ধার: প্রশিক্ষন দেয়া জঙ্গি সদস্য আটক

স্টাফ রির্পোটার: নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে উদ্ধার করা সেই শক্তিশালী বোমা তৈরির প্রশিক্ষন দেয়া জঙ্গি সংগঠনের একজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। শনিবার (১৪ আগস্ট) সকালে ধানমন্ডি ৩২ নম্বরের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম কথা বলেন।

শফিকুল ইসলাম বলেন, ‘পৃথিবী এখন সাইবার জগতে বন্দী। ডিএমপিসহ সরকারের সব গোয়েন্দা সংস্থা এ বিষয়ে তৎপর। গত পরশু জঙ্গি সংগঠনের একজনকে গ্রেফতার করেছি। তিনি বোমা বিশেষজ্ঞ। অনলাইনে বোমা তৈরির প্রশিক্ষণ দিতেন। নারায়ণগঞ্জের আড়াইহাজারে শক্তিশালী বোমা উদ্ধার হয়েছে, সেটিও তার সরাসরি তত্ত্বাবধানে তৈরি করা। এ মাসে উল্লেখযোগ্যসংখ্যক জঙ্গি বা নাশকতাকারীকে গ্রেফতার করা হয়েছে। অর্থাৎ তারা যে থেমে নেই তা বলা যায়।’

তিনি আরও বলেন, তালেবানের আহ্বানে বাংলাদেশ থেকে কিছু মানুষ আফগানিস্তানে যাওয়ার জন্য উদ্বুদ্ধ হয়েছে। কিছু মানুষ ঘর ছাড়ছে। আমরা ধারণা করছি কিছু মানুষ ভারতে ধরা পড়েছে আর কিছু হেঁটে বিভিন্নভাবে আফগানিস্তানে পৌঁছানোর চেষ্টা করছে।’ অনলাইনে জঙ্গিরা এখনো কর্মী সংগ্রহ ও উদ্বুদ্ধ করার কাজ চালিয়ে যাচ্ছে।

আরও পড়ুন >   আড়াইহাজারে মোবাইল কিনে না দেয়ায় অভিমানে ছেলের আত্মহত্যা
আরও দেখুন

সম্পৃক্ত

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker