রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :

৮৭ হাজার কোটি টাকার প্যাকেজ প্রণোদনার প্রস্তাব বিএনপির

  • আপডেট : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ৮৪৮ পড়া হয়েছে
করোনাভাইরাসে সবকিছু স্তব্ধ হয়ে পড়েছে। থমকে গেছে অর্থনীতির চাকা। কর্মহীন হয়ে পড়েছে দেশের লাখ লাখ মানুষ। করোনাভাইরাসের সময় এই সংকট মোকাবিলায় মোট দেশজ উৎপাদনের (জিডিপি) তিন ভাগ অর্থাৎ ৮৭ হাজার কোটি টাকার প্যাকেজ প্রণোদনা ঘোষণা করার প্রস্তাব দিয়েছে বিএনপি।
শনিবার (৪ এপ্রিল) বেলা ১১টার দিকে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের উদ্দেশে এ প্রস্তাব তুলে ধরেন।
ফখরুল বলেন, ‘চলমান করোনা সংকট কেবল জীবনের জন্য ঝুঁকি নয়, অর্থনীতির জন্য তা মারাত্মক বিপর্যয় ডেকে আনবে। আর এ জন্য সব চেয়ে বেশি দুর্ভোগে পড়বে সাধারণ খেটে খাওয়া নিম্নআয়ের মানুষেরা। সেজন্য আমরা স্বল্প ও দীর্ঘমেয়াদী কতগুলো পদক্ষেপ গ্রহণের প্রস্তাব রাখছি। সরকার এই প্রস্তাবগুলো সদয় বিবেচনার মাধ্যমে বাস্তবায়ন করবে— এটাই আমাদের প্রত্যাশা।’
বিএনপি মহাসচিব বলেন, ‘ইতিমধ্যে সরকার কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। সেগুলো এই সংকট নিরসনে যথেষ্ট নয় বলে আমরা মনে করি। এ জন্য জিডিপির ৩ শতাংশ অর্থাৎ ৮৭ হাজার কোটি টাকার প্যাকেজ প্রণোদনা ঘোষণার দাবি জানাচ্ছি।’
করোনাভাইরাসে দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে এমন মন্তব্য করে ফখরুল করোনা পরীক্ষা নিশ্চিত করতে কিটসহ প্রয়োজনীয় পণ্য সরবরাহের দাবি জানান।

আরও পড়ুন >   বিএনপি কর্মীদের না জানিয়ে কমিটি গঠন করায় পদত্যাগের হিড়িক

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews