আড়াইহাজার উপজেলাজাতীয়সারাদেশে

সেরা লেখকের সম্মাননা পেলেন আড়াইহাজারের মাহবুব

সাপ্তাহিক আড়াইহাজার: শেষ হলো ‘আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎসব-২০২৩’-এর সপ্তম চলচ্চিত্র উৎসব। উক্ত অনুষ্ঠানে সেরা লেখকের ক্যাটাগরীতে অবদান স্বরূপ সম্মাননা পেলেন মাহবুব হাসান (সরি ভাই)। প্রধান অতিথি বরেণ্য সংস্কৃতিজন শংকর সাঁওজাল এবং বিশেষ অতিথি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা জাকির হোসেন রাজু এ পুরস্কার তুলে দেন।

গত ২০ ডিসেম্বর বিকেল ৫টায় বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে ” স্বপ্নের কারিগর “আয়োজিত বাংলাদেশ-ভারত-সিংগাপুর (বাভাসি) ত্রিদেশীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এ পুরস্কার প্রদান করা হয়। বুধবার সন্ধ্যা পর্দা নামলো ‘আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎসব-২০২৩’ এর ৭ম চলচ্চিত্র উৎসব। রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রের মিলনায়তনে আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র পুরষ্কার অনুষ্টানের আয়োজন করা হয়।

বাভাসি চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডে যারা ছিলেন কথাসাহিত্যিক, নাট্যকার, গীতিকার রাজীব মণি দাস, মমিন সরকার- পরিচালক ও ভিডিও সম্পাদক, ফজলুজ হক (ফজলুল সেলিম)- পরিচালক ও নাট্যকার, পলাশ মণি দাস- নাট্যকার ও পরিচালক, বাবুল উদ্দিন-পরিচালক ও মো: ফাহাদ-নাট্যকার ও পরিচালক।

 

দেশ ও দেশের বাহির থেকে ১২০টি চলচ্চিত্র জমা পড়ে। সেখান থেকে প্রদর্শীত ১০টি চলচ্চিত্রের মধ্যে ৭ ক্যাটাগরিতে ১০ জনকে চূড়ান্ত হিসেবে পুরস্কার প্রদান করা হয়। উৎসবে সেরা সিনেমার পুরস্কার জিতে নিয়েছে শায়লা রহমান তিথি (জয় বাংলা)। সেরা চলচ্চিত্র নির্মাতার পুরস্কার জিতেছেন তিনজন সিমান্ত সজল (শিকল ভাঙ্গার গান), সুজন বড়ুয়া (বান্ধব) ও মিরুজ খান রাজ(অবহেলিত)। সেরা চিত্রনাট্যকার যৌথভাবে সজল চক্রবর্তী (মূল্যহীন মানুষ) ও মাহবুব হাসান (সরি ভাই)। সেরা চিত্রগ্রাহক কিশোর মাহমুদ (জার্নি টু দ্য গড)। সেরা অভিনেতা নিথর মাহবুব (হৃদয়ে বাংলাদেশ)। সেরা ভিডিও সম্পাদক তপন সরকার (বধ্যভূমিতে একদিন)। সেরা মিউজিক ডিরেক্টর মীর হাসান স্বপন (ভাঙ্গন)।

আরও পড়ুন >   আড়াইহাজারে সাড়ে ৩৩ কেজি গাঁজাসহ আটক-৬

আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎসব প্রতিবছর আয়োজন করে আসছে স্বপ্নের  কারিগর । ৬ বছর পেরিয়ে এইবার ৭ বছরে পর্দাপণ করলো বাভাসি, এখান থেকে পূর্বে যারা বিজয়ী হয়ে বের হয়েছেন তারা বর্তমানে মিডিয়াতে ভালো পারফর্ম করছে এবং তাদের নিজ মেধায় এগিয়ে যাচ্ছে। মূলত ভিন্ন ভাষাভাষীদের সৃজনশীল মেধাবীদের প্রেষণা দিতেই বাভাসি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয় প্রতি বছর।

আরও দেখুন

সম্পৃক্ত

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker