বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

বিএনপি কর্মীদের না জানিয়ে কমিটি গঠন করায় পদত্যাগের হিড়িক

  • আপডেট : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ৮৮৬ পড়া হয়েছে

সাইদুর রহমান (স্টাফ রিপোর্টার): বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বি.এন.পি), নারায়ণগঞ্জ আড়াইহাজার উপজেলাধীন দুইটি পৌরসভায় দশটি ইউনিয়নে একযোগে আড়াইহাজার পৌরসভা, গোপালদী পৌরসভা ও দশটি ইউনিয়নের কমিটি ঘোষণা করা হয়। জাতীয়তাবাদী দলের (বি.এন.পি) সম্প্রতি সময়ে আড়াইহাজার পৌরসভার ০৫ নং ওয়ার্ডের নির্বাচিত কমিটির সদস্যদের না জানিয়ে একুশ সদস্য বিশিষ্ট্য কমিটি ঘোষণা করার পর থেকেই কমিটির সদস্যবৃন্দ সহ মাঠ পর্যায়ের ত্যাগী নেতা কর্মীদের মাঝে অসন্তোষ দানা বাঁধে।

পরবর্তীতে উক্ত কমিটির একুশ জনের মধ্যে চৌদ্দ জন সদস্যবৃন্দ একযোগে পদত্যাগ করেন। আড়াইহাজার জাতীয়তাবাদী দলের ত্যাগী ও পূর্ব থেকেই গুরুত্বপূর্ণ পদমর্যাদার অধিকারী নেতা কর্মীদের যথাযথ মূল্যায়ণ না করার ফলশ্রুতিতে তাহারা সকলে মিলিয়া এহেন সিদ্ধান্ত গ্রহণ করেন।

আড়াইহাজার ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক কবির হোসেন বিবৃতিতে জানা যায়, আমরা বিগত পনের বৎসর যাবৎ আন্দোলন সংগ্রামে বহু ত্যাগ তিতীক্ষা পেরিয়ে বর্তমান সময়ে উপনীত হয়ে এরূপ কার্যকলাপে খুবই মর্মাহত।

তিনি আরও জানান, বি.এন.পি থানা পর্যায়ের নেতাগণ আমাদের মতো ত্যাগীদের পদোন্নতির পরিবর্তে অবনতি করা হয়েছে। এরূপ সিদ্ধান্ত বি.এন.পি. এর জন্য অশনি সংকেত। আমরা চাই জাতীয়তাবাদী দল সঠিক সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যাক। যদি থানা পর্যায়ের শীর্ষ নেতৃত্ব বিবেচনা পূর্বক কমিটি ভেঙ্গে নতুনভাবে ঢেলে সাজান তাহলে আমরা উক্ত সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে পূনরায় কমিটিতে ফিরব।

জাতীয়তাবাদী দলের থানা পর্যায়ের একাধিক নেতা কর্মীদের সূত্রে জানা যায়, আড়াইহাজার উপজেলায় জাতীয়তাবাদী দল এর নেতৃত্ব পর্যায়ে বিভিন্ন ভাগে বিভক্ত হওয়ায় বর্তমান পরিস্থিতির সৃষ্টি। তাহাদের মতে জাতীয়তাবাদী দল এর নেতা কর্মীদের মাঝে সমন্বয় করা না হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। জাতীয়তাবাদী দলের নেতা কর্মীদের দাবী সকল নেতাবৃন্দ যেন ভেদাভেদ ভুলে মূলধারায় ফিরে আসে।

এ বিষয়ে আড়াইহাজার পৌর বি.এন.পি সভাপতি রূপচাঁন মিয়ার সহিত আলাপকালে, কথিত পদত্যাগকারীগণের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, তিনি এ বিষয়ে লোকমুখে শুনেছেন কিন্তু পদত্যাগপত্র তাহার হাতে পৌছায়নি। পদত্যাগ পত্র গৃহিত হলে পরবর্তীতে উক্ত বিষয়ে যথাযথ নেতাগণ দলীয় সিদ্ধান্ত গ্রহণ করবেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews