বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন

ফোন করে আসতে বলা হল গার্মেন্ট শ্রমিকদের, আটকে দিলো পুলিশ

  • আপডেট : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ৮৭২ পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি: ময়মনসিংহ থেকে আবারও দলে দলে গার্মেন্টস কর্মীরা ঢাকায় ঢোকার চেষ্টা করছেন। গার্মেন্টস খোলার নির্দেশনা না থাকায় পুলিশ শনিবার (২৫ এপ্রিল) বিকেলে তাদের আটকে দিয়ে বাড়ির দিকে ফিরিয়ে দিয়েছে। তবে গার্মেন্টস কর্মীরা জানান, আগামীকাল থেকে গার্মেন্টস খুলবে বলে তাদের জানানো হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার (২৫ এপ্রিল) সকাল থেক গার্মেন্টস কর্মীরা ঢাকার দিকে যেতে থাকে। বিকেলে ঢাকামুখী গার্মেন্টস শ্রমিকদের স্রোত বাড়তে থাকলে পাটগুদাম ব্রিজ এলাকায় তাদের আটকে দেয় পুলিশ। পরে তাদের বাড়ির দিকে ফিরিয়ে দেয়া হয়। তবে গার্মেন্টস শ্রমিকরা ফিরে না গিয়ে চর কালিবাড়ি এলাকায় রাস্তার পাশে অবস্থান করেন।

পুলিশের বাঁধায় ফিরে যাওয়া গার্মেন্টসকর্মীরা ডিবিএল ও মন্ডল গ্রুপের ফ্যাক্টরীতে কাজ করেন বলেন জানান। তারা জানান, আগামীকাল রোববার সকাল সাতটায় তাদের অফিসে যোগদান করতে বলা হয়েছে। তাই লকডাউনের মধ্যেই চাকুরী বাচাতে তারা ঝুঁকি নিয়ে ঢাকায় রওয়ানা দিয়েছেন। কিন্তু পুলিশ তাদের যেতে দিচ্ছে না। তারা বলেন, আমাদের ফোন করে বলা হয়েছে আগামীকাল সকাল ৭টার মধ্যে গার্মেন্টস খুলবে। সকাল ৭টার আগেই কাজে যোগদান করতে হবে। আমরা যদি সঠিক সময়ে না যায় চাকরি চলে যাবে।

এদিকে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার পরিদর্শক আরাফাত জাহান চৌধুরী বলেন, আমাদের কাছে গার্মেন্টস খোলার কোন নির্দেশনা নেই। এ কারণে শ্রমিকদের যেতে আমরা বাঁধা দিচ্ছি। তাদের বাড়িতে চলে যেতে বলা হচ্ছে। এদিকে গাজীপুরের ডিজাইন টেক্স গার্মেন্টসের কোয়ালিটি এসিউরেন্স ম্যানেজার হারুনুর রশীদ এই প্রতিবেদকের কাছে স্বীকার করেছেন, তাদের কারখানার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ গার্মেন্টস খোলার বিষয়ে নির্দেশনা দিয়েছেন। এ কারণে তাদের কারখানার জ্যাকেট শাখার শ্রমিকদের কাজ যোগদানের নির্দেশনা দেয়া হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews