জাতীয়রাজনীতি

দেশে কোন শক্তিশালী বিরোধী দল পাচ্ছিনা: শেখ হাসিনা

স্টাফ রির্পোটার: নিজ দলের কর্মকর্তাদের সাথে মত বিনিময়ের সময় আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন আমরা শক্তিশালী বিরোধী দল পাচ্ছি না।

১১ এপ্রিল (সোমবার ) নিজ কার্যালয়ের (পিএমও) কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে অপজিশন (বিরোধী দল) বলতে যারা আছে, তার মধ্যে দুটি দলই (বিএনপি ও জাতীয় পার্টি) অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল যারা, তাদের হাতে গড়া। তাদের সঙ্গে মাটি ও মানুষের সম্পর্ক নেই। ক্ষমতা তাদের কাছে ভোগের জায়গা। তাহলে অপজিশন আসলে কোথায়?

প্রধানমন্ত্রী আরও বলেন, গণতন্ত্রের জন্য অনেক দল দরকার। কিন্তু এখন উন্নত বিশ্বে দেখা যায় দুই দল হয়ে গেছে। বেশির ভাগ ক্ষেত্রে দুই দলের বেশি শক্তিশালী দল নেই।

এ ছাড়া যুক্তরাষ্ট্রের প্রায় ২৫ শতাংশ সংগঠন নির্বাচন করে না। একটা অনীহা রয়েছে। আমাদের দেশেও ধীরে ধীরে এমনটা হয়ে যাচ্ছে।

বিএনপি-জামায়াত সরকারের কথা উল্লেখ করে তিনি বলেন, ২০০১ সালে পেছন থেকে উৎসাহ দিয়ে তাদের ক্ষমতায় এনেছিল।

কিন্তু সে সময় বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন, বাংলা ভাই সৃষ্টি, জঙ্গিবাদ সৃষ্টি, ৫০০ জায়গায় এক দিনে বোমা হামলা, বিরোধী দল আমাদের ওপর গ্রেনেড হামলা, সুরঞ্জিত সেনগুপ্তের ওপর গ্রেনেড হামলা, কামরানের ওপর দুই বার গ্রেনেড হামলা হয়েছে।

রাজনৈতিক চিন্তাভাবনা যদি মানুষকে ঘিরে হয়, তাহলে সেটাই টিকে থাকে বলে মন্তব্য করেন সরকারপ্রধান।

আরও পড়ুন >   না.গঞ্জ জেলার ৫ টি আসনে ৭৮২ টি কেন্দ্রে ভোট দিবেন সাড়ে ২২ লাখ ভোটার

আওয়ামী লীগ সরকারে আসলে মানুষের আর্থ-সামাজিক উন্নতি হয় মন্তব্য করে দলটির সভাপতি শেখ হাসিনা বলেন, এর কারণ মাটি ও মানুষের মধ্য থেকে উঠে এসে মানুষের কল্যাণের কথা চিন্তা করেই এ সংগঠনটা তৈরি। আমাদের চেতনাটা ওখানেই থাকে।

আরও দেখুন

সম্পৃক্ত

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker