অপরাধজেলা সংবাদসারাদেশে

জেএমবির পলাতক আসামি ৭ বছর পর গ্রেফতার

স্টাফ রির্পোটার: নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত এক আসামিকে সাত বছর পর গ্রেফতার করেছে পুলিশ। গ্রেপ্তার জেএমবি সদস্যের নাম আফজাল হোসেন লিমন (৩৮)। নরসিংদী জেলার মাধবদী থানা এলাকা থেকে বুধবার রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি মুঠোফোন উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১১ আগস্ট) পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) সূত্র জানায়, আফজাল হোসেন লিমনের বিরুদ্ধে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানায় ২০১৭ সালে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়। তিনি ওই মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি।

পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বলেন, জেএমবির সক্রিয় সদস্যদের নিয়ে সরকার ও রাষ্ট্রবিরোধী এবং নাশকতামূলক কার্যক্রম চালাতে গোপন বৈঠক হয় গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ এলাকায়। খবর পেয়ে গোবিন্দগঞ্জ থানা পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে পালিয়ে যান আফজাল হোসেন লিমন। দীর্ঘ সাত বছর তিনি নরসিংদীসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন।

আফজাল ২০১৪ সাল থেকে গাইবান্ধা জেলার জেএমবির দাওয়াহ শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিল। সে জেএমবির রংপুর বিভাগের সামরিক শাখা প্রধান জাহাঙ্গীর হোসেন, রাজিব গান্ধী এবং দাওয়াহ শাখার প্রধান সাদ, রতনের একান্ত সহযোগী ছিল। ২০১৬ সালে সে চট্টগ্রাম হিজরত করে নাশকতার পরিকল্পনা করেছিল। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আরও পড়ুন >   নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে রূপগঞ্জের শীলা রাণী পাল বিজয়ী
আরও দেখুন

সম্পৃক্ত

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker