বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

কে হচ্ছেন আড়াইহাজারের মেয়র?

  • আপডেট : রবিবার, ১১ জুন, ২০২৩
  • ১০৪২ পড়া হয়েছে

সাপ্তাহিক আড়াইহাজারঃ রাত পোহালেই ভোট গ্রহণ শুরু। নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার আড়াইহাজার পৌরসভা র্নিবাচন শুরু হতে চলেছে।  ইতিমধ্যে ভোটের যাবতীয় প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। প্রচারণার শেষ দিনে রবিবার (১১ জুন) ব্যস্ত সময় পার করেছেন প্রার্থীরা। নির্বাচনের প্রচার-প্রচারণা শেষে এলাকাজুড়ে চলছে জল্পনা-কল্পনা।

নির্বাচনে কারচুপির আশঙ্কায় নির্বাচনে অংশগ্রহণ করছে না বিরোধীদল বিএনপি। সবদলের অংশগ্রহণ না থাকায় এবারের নির্বাচন নিয়ে জনগণের মাঝে কোন বিরূপ আচরণ দেখা যায়নি।

আড়াইহাজার পৌরসভা মেয়র পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করলেও মূল প্রতিদ্বন্ধিতা হবে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব সুন্দর আলী (নৌকা প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান (জগ প্রতীক) এর মধ্যে। অন্যান্য স্বত্বন্ত্র প্রার্থী সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি মামুন অর রশীদ মামুন (মোবাইল প্রতীক) ও আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও পৌর আওয়ামীলীগ সভাপতি মেহের আলী মোল্লা (নারকেল গাছ প্রতীক) প্রতিযোগীতায় পিছিয়ে নেই এবং পৌর নির্বাচনে নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসাবে প্রতিদ্ধন্ধিতা করছেন ৬২ জন। তিনটি সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর প্রতিদ্ধন্ধিতা করছেন ১৪ জন।

নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৪,৪৬৫ জন। পুরুষ ভোটার ১২,০৪৮ জন ও মহিলা ভোটার ১২,৪১৭ জন রয়েছে। নির্বাচনে মেয়র প্রার্থী ৪ জন প্রতিদ্বন্ধিতা করছেন। সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানাগেছে, ভোটারদের মধ্যে রয়েছে নানা কৌতুহল।

এদিকে সুষ্ঠু নির্বাচন হলে সকল প্রার্থীই নিজেদের বিজয়ী হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

আওয়ামীলীগ প্রার্থী আলহাজ্ব সুন্দর আলী এই প্রতিবেদককে জানান, আড়াইহাজার পৌরসভায় নৌকার বিজয় হবে। শেখ হাসিনার নেতৃত্বে সরকারের অধীনে আমি বিগত পৌর মেয়রের দায়িত্ব পালন কালীন সময়ে মডেল পৌরসভা গড়ার লক্ষ্যে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, রাস্তাঘাট নির্মাণ, শিক্ষা ও স্বাস্থ্যের মনোনয়নে কাজ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দলমত র্নির্বিশেষে সবাই নৌকায় ভোট দিবে আশাবাদী।

স্বত্বন্ত্র প্রার্থী সাবেক মেয়র আলহাজ্ব হাবিবুর রহমান এই প্রতিবেদককে জানান, আমি আড়াইহাজার পৌরসভার পাঁচ বারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান হিসাবে পঁচিশ বছর দায়িত্ব পালন করাকালীন জনগণের সুখে দুঃখে পাশে থেকে জনগণের সেবা করেছি। আড়াইহাজার পৌরসভার প্রথম মেয়র হিসাবে পূর্ণ মেয়াদে পাঁচ বছর ও আমি আমার দায়িত্ব সফল ও সুন্দর ভাবে পালন করেছি। আমি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার আদর্শের অনুসারী নিবেদিক কর্মী।

উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি মামুন অর রশীদ মামুন এই প্রতিবেদককে জানান, আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আমার নেতা গণগন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনার পরীক্ষিত সৈনিক নারায়ণগঞ্জ ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু। সকল শ্রেণির নাগরিকদের মৌলিক অধিকার পূরণে আধুনিক ও ডিজিটাল পৌরসভা গঠন করাই আমার লক্ষ্য ও উদ্দেশ্য। শিক্ষিত ও পরিচ্ছন্ন রাজনীতির ধারক হিসাবে আমি মেয়র হিসাবে বিজয়ী হব ইনশাআল্লাহ।

অপর স্বত্বন্ত্র প্রার্থী মেহের আলী মোল্লা এই প্রতিবেদককে জানান, আমি বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রাণে ধারণ করে বিগত চল্লিশ বছর ধরে দলের দূর্দিনে বিএনপি জামাত জোট সরকারের আমলে সভাপতির দায়িত্ন পালন করে মামলা হামলার অবর্ণনীয় দুঃখ কষ্ট ভোগ করেও দলের এবং এলাকার সাধারণ জনগণের জন্য নিরলস কাজ করে গেছি। আমার বিশ্বাস এ আত্নত্যাগের মূল্য আমাকে জনগন দেবে। ইনশাআল্লাহ আমি বিজয়ী হব। আড়াইহাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ রবিউল আলম জানান, ইভিএম-এ ভোট গ্রহনের জন্য সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। উক্ত ভোট গ্রহণের জন্য মোট ১১ টি কেন্দ্রে ৭২ টি বুথ এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার সকল ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার আহবান জানিয়ে বলেন, সুষ্ঠু এবং সুন্দর নির্বাচনে প্রশাসন বদ্ধ পরিকর। কোন অবস্থাতেই র্নিবাচনী পরিবেশ বিঘ্নিত হয় তা মেনে নেয়া হবে না।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews