রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :

কৃষকদের জন্য ৯ হাজার কোটি টাকার ভর্তুকি

  • আপডেট : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
  • ৯৬২ পড়া হয়েছে

করোনাভাইরাস সংক্রমণের ক্ষতি সামাল দিতে ভর্তুকি হিসেবে দেশের কৃষকদের জন্য ৯ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে করোনাভাইরাস পরিস্থিতিতে করণীয় ও কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগ নিয়ে অনুষ্ঠিত এক ব্রিফিংয়ে একথা জানান কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক।

পরে কৃষি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কৃষি উৎপাদন অব্যাহত রাখা, কৃষি যান্ত্রিকীকরণ এবং কৃষিপণ্যের বাজারজাতকরণ ও বিপণনে গুরুত্ব দিয়ে সরকার ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। বর্তমান কৃষিবান্ধব সরকার কৃষকদের স্বার্থে সার, সেচ, ইক্ষুচাষসহ কৃষিখাতে ভর্তুকি বাবদ ৯ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনার কারণে বোরো ধান কাটার শ্রমিকের সংকটের বিষয়টি বিবেচনায় নিয়ে হাওর অঞ্চলের ধান কাটার জন্য জরুরি ভিত্তিতে নতুন ১৮০টি কম্বাইন হারভেস্টার এবং ১৩৭টি রিপার সরবরাহের জন্য বরাদ্দ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হাওরে গমনেচ্ছুক শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা, সাবান, স্যানিটাইজার, মাস্ক প্রভৃতি উপকরণ প্রদান, নিরাপদ যাতায়াতের জন্য আলাদা গাড়ি, নির্বিঘ্ন গমনাগমন, ধান কাটা স্থলে স্বাস্থ্যসম্মতভাবে রাখার ব্যবস্থা ইত্যাদি কার্যক্রম চলছে। ইতিমধ্যেই কৃষি শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে হাওরে যাওয়া শুরু করেছেন। ধান কাটা শুরু হয়েছে। আশা করা যায়, হাওরে ধান কাটায় কোনো সমস্যা হবে না।

আরও পড়ুন >   সরকারী বই বিক্রির চেষ্টায় ৪জনকে কারণ দর্শানোর নোটিশ

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews