বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

কর্মস্থলে যোগদানের প্রথমদিন পার করলেন সংসদ হুইপ বাবু

  • আপডেট : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ৩০০ পড়া হয়েছে

সাপ্তাহিক আড়াইহাজার: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হয়ে কর্মস্থলে যোগি দিয়েছেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের এমপি এবং সংসদ হুইপ নজরুল ইসলাম বাবু। প্রথম দিনের কর্মস্থলে যোগদানের অনুভুতি জানালেন তিনি।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, মহান রাব্বুল আলামিনের অশেষ মেহেরবানীতে আমাকে দেশের সেবা করার জন্য সুযোগ করে দিয়েছেন। আমি আজ যে দায়িত্ব পেয়েছি সেই জন্য সকলের কাছে দোয়া চাই। প্রথম দিন কর্মস্থলের অনুভূতি হিসেবে নিজেকে খুব ধন্য মনে করি এমন একটা জায়গায় এসেছি যেখানে বৃহৎ পরিসরে জনগণের সেবা করতে পারবো।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দোয়া এবং ভালোবাসা নিয়ে যাত্রা শুরু করেছি, সততা এবং নিষ্ঠার সাথে নিজের দায়িত্ব পালন করে যাবো। ৩০ লক্ষ শহীদের বিনিময়ে আমরা যে স্বাধীনতা অর্জন করতে পেরেছি বঙ্গবন্ধুর আদর্শে আমরা যেন সেভাবেই দেশটাকে গড়তে তুলতে পারি। এ দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করছি।

নজরুল ইসলাম বাবু ২০০৮, ২০১৪, ২০১৮ ও সর্বশেষ গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে কৃষি মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হয়ে ছাত্রজীবনের কেন্দ্রীয় রাজনীতিতে যাত্রা শুরু করেন। তিনি নব্বইয়ে এরশাদবিরোধী আন্দোলন করে সাড়ে তিন মাস কারাবরণ করেন। ১৯৯৪ সালে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি এবং ১৯৯৮ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০০২ সালে ২৫ ফেব্রুয়ারি তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ শেষে ফেরার পথে ঢাকায় গ্রেপ্তার হন এবং ডান্ডাবেড়ী পরা অবস্থায় দীর্ঘ ১১ মাস কারাবরণ করেন। কারাবরণ অবস্থায়ই তিনি কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে ওই বছর বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী সমাবেশে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ তিনিও গ্রেনেড হামলার শিকার হন। ২০০৮ সালে দলীয় মনোনয়ন পেয়ে তরুণ সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews