বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এখন রোগীদের আস্থার প্রধান কেন্দ্র

  • আপডেট : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ৮২৬ পড়া হয়েছে

মোঃ এফরান আলী: নারায়ণগঞ্জ জেলাধীন আধুনিক আড়াইহাজার উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জ জেলায় চিকিৎসা সেবায় ১ম স্থান অর্জনকারী ডাঃ সায়মা আফরোজ ইভা (উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা) এর সুযোগ্য নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসক সমন্বয়ে নিয়মিত ও সার্বক্ষনিক স্বাস্থ্য সেবা প্রদান করায় প্রতিদিনই আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের অভূতপূর্ব ঢল নেমে আসে। অত্র প্রতিষ্ঠানটি সঠিক ব্যবস্থাপনার বদৌলতে গরীব ও দুস্থঃ রোগীদের সঠিক চিকিৎসা ও ঔষধ পথ্যাদী সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করে আসছে।

বিগত দিনের ইতিহাস বিবেচনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটির চিকিৎসা সেবা বর্তমানে ইর্ষনীয় সর্বোচ্চ চুড়ায় রয়েছে। উল্লেখ্য যে, মহামারী কোভিড-১৯ পরিস্থিতিতে দ্রুততম সময়ে সুশৃঙ্খল ও আনন্দমুখর পরিবেশে ১০০ ভাগ টিকা প্রদান কার্যক্রম সহ অত্র প্রতিষ্ঠানটি আন্তর্জাাতিক মানের সেবা প্রদান করে এক যুগান্তকারী দৃষ্টান্ত স্থাপন করেছে।

মানবদরদী নিবেদিতপ্রাণ ডাঃ সায়মা আফরোজ ইভা দেখিয়েছেন, মমতা মাখানো সঠিক ব্যাপস্থাপনার গুণে কিভাবে মানব কল্যানে নিজেকে উজাড় করে মানব হৃদয়ে চিরস্থায়ী আসন করে নেয়া যায়। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়ীত্বভার গ্রহণ করার পর থেকেই অত্র প্রতিষ্ঠানটিকে ঢেলে সাজান। হাসপাতালের সকল চিকিৎসক ও কর্মচারীদের নিয়মিত ও সার্বক্ষনিক উপস্থিতি নিশ্চিত করায় মায়েদের জন্য ২৪ ঘন্টা নরমাল ডেলিভারী, সিজার সহ যাবতীয় স্বাস্থ্য বিষয়ক পরীক্ষা-নিরীক্ষা বিনামূল্যে প্রদান সহ শিশু ও বৃদ্ধদের মানসম্পন্ন চিকিৎসা সেবা নিশ্চিত হয়েছে। আবাসিক ভর্তি রোগীদের বিনামূল্যে উন্নত ও পুষ্টিকর খাবার সরবরাহ, সুপেয় আর্সেনিকমূক্ত খাবার পানি সরবরাহ, পরিষ্কার-পরিচ্ছন্ন ও জীবানুমুক্ত ঝকঝকে পরিবেশ তথা চিকিৎসা সেবার আদর্শ প্রতিষ্ঠান হিসাবে গড়ে উঠায়, আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি শুধুমাত্র আড়াইহাজার উপজেলাবাসীর জন্য নয়, আশেপাশের এলাকার মানুষের জন্যও স্বাস্থ্য সেবার পরম ভরসাস্থল হিসাবে সেবাপ্রার্থীদের আশ্রম হিসাবে পরিগনিত হয়েছে। উন্নত ও আধুনিক চিকিৎসা সেবা থাকার কারণে সেবাপ্রার্থীদের এখন আর শহরমুখী হতে হয় না। কম খরচে সর্বাধুনিক চিকিৎসা সেবার জন্য আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে প্রতিনিয়ত সেবাপ্রার্থী সর্বসাধারণের ঢল নেমে আসে। জয় হোক মানবতার, জয় হোক বাংলাদেশের মানুষের মৌলিক অধিকারের।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews