সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

আড়াইহাজারে সহযোগী সংগঠনের উদ্দ্যোগে ফ্রি গবাদী পশু পালন প্রশিক্ষণ

  • আপডেট : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২
  • ১০১৬ পড়া হয়েছে

ইবনে সিনা সাকিব: নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়ণের ইদবারদী কাজীপাড়া এলাকায় সহযোগী সংগঠনের উদ্দ্যোগে দুই দিন ব্যাপী গবাদী পশু-পাখি পালনের ফ্রি প্রশিক্ষণ শুভ উদ্ভোদন করা হয়েছে।

২৮ অক্টোবর (শুক্রবার) সন্ধ্যায় ইদবারদী কাজী মাকের্টের মাঠে গবাদী পশু পালনের প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক যুবক-যুবতী নারী-পুরুষ এই প্রশিক্ষণ নেওয়ার জন্য অংশ গ্রহণ করেন। সহযোগী সংগঠনের সভাপতি কাজী হাবিবুর রহমান (কামাল) এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন এলাকার শিক্ষক, মুক্তিযোদ্ধা ও গুনীজনদের উপস্থিতিতে কোরআন তিলাওয়াত ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন আড়াইহাজার উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের ডাঃ মাহবুবা বেগম ও ডাঃ মোঃ মিরাজ হোসেন।

উপজেলার ইদবারদী কাজীপাড়া গ্রামের কাজী কাউসার হাসান ২০১৮ এই সহযোগী সংগঠন প্রতিষ্ঠা করেন। এরপর থেকেই তারা সামাজিক ও উপজেলার বিভিন্ন এলাকার অসহায় ও গরিব দুস্থ মানুষদের মাঝে স্বাস্থ্য, শিক্ষা, ঘর বাড়ী সহ নগদ অর্থ দিয়ে বিভিন্ন ভাবে সেবা ও সহযোগিতা করে আসছে।

সহযোগী সংগঠনের সভাপতি জানান, ২০১৮ সালে আমার ছেটো ভাই কাউসার আমেরিকান প্রবাসি এই সংগঠন প্রতিষ্ঠা করে, এরপর থেকেই এই সংগঠনের মাধ্যমে আমরা বিভিন্ন সেবা মূল্যক কাজ করে আসছি। কাউসার তার সর্বাত্মক ফান্ডিং দিয়ে সাহায্য করে থাকে। গ্রামের শিক্ষিত ছেলে-মেয়ে ও স্বেচ্ছায় যারা কাজ করতে চায় তাদের নিয়ে আমরা এই সংগঠনে কাজ করছি। গরিব মানুষের কথা চিন্তা করে আমরা মেডিক্যাল ক্যাম্প করে থাকি, ৪বছরে ৩ হাজারের বেশী মানুষকে আমরা সেবা প্রদান করেছি। যারা টাকার জন্য অপারেশন করতে পারেন না তাদের সাহায্য করেছি, এছাড়াও গরিব শিক্ষার্থীদের বিভিন্ন সহযোগিতা করেছি। ভবিষ্যতে যদি কেউ আমাদের কাছে সাহায্য চায়, আমরা যথা সাধ্য সাহায্য করে আসবো।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews