বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন

আড়াইহাজারে দ্রব্যমূল্য কমানো ও শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে বিক্ষোভ

  • আপডেট : শনিবার, ২১ মে, ২০২২
  • ৮৬১ পড়া হয়েছে

আড়াইহাজার প্রতিনিধি: দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রন ও শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার গোপালদী পৌরসভায় স্থানীয় বিভিন্ন শ্রমিকদের বিক্ষোভ করা হয়েছে। শ্রমিককদের দাবি মানা না হলে তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার (২১ মে) ১১টার দিকে গোপালদী পৌরসভার মেয়র আব্দুল হালিম সিকদারের বাড়িতে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। গোপালদী পৌরসভার মেয়রকে না পেয়ে পরে শ্রমিকরা রামচন্দ্রী ব্রিজ এলাকায় আড়াইহাজার-গোপালদী সড়কের অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়।

বিক্ষোভকারী শ্রমিকের সাথে আলাপ করলে তিনি জানায়, বর্তমানে আমরা মজুরি পাচ্ছি তাদের আমাদের পরিবার নিয়ে অনেক কষ্ট হচ্ছে। বাজারে দ্রব্যমূল্য প্রতিদিন যেভাবে হু হু করে বাড়ছে। এতে আমরা পরিবার নিয়ে না খেয়ে মরব। এর ওপর আবার বিভিন্ন অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানের সাপ্তাহিক ও মাসিক কিস্তি আমাদের তাড়া করে বেড়াচ্ছে। আমরা কিস্তি পরিশোধ করব। নাকি সংসার চালাবো। মালিকদের প্রতি আমরা অনুরোধ করেছিলাম। যাতে প্রতিগজ কাপড়ে এক টাকা করে বাড়িয়ে দেওয়া হয়। কিন্তু তাতে তারা রাজি হচ্ছে না। তারা উল্টো প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। এতে আমরা বেকার হয়ে পড়েছি।

গোপালদী বাজার তদন্ত কেন্দ্রের পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভরত শ্রমিকদের সরিয়ে দিলে যানবাহন চলাচল পুনারায় চালু হয়।

গোপালদী পৌর মেয়র জানান, আমি বাড়িতে ছিলাম না। শ্রমিকরা কি নিয়ে আন্দোলন করছেন, তা আমার জানা নেই। তবে আমি তাদের সঙ্গে এ নিয়ে কথা বলে সমাধানের চেষ্টা করব।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews