রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
শিরোনাম :

আড়াইহাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৬তম জন্মদিন পালিত

  • আপডেট : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৫১ পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি: নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার এর ৭৬ তম শুভ জন্মদিন পালন করা হয়েছে। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দাদার বাড়িতে জন্মগ্রহণ করেন।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আড়াইহাজার উপজেলা তরুণলীগের সভাপতি এইচ এম জাকির এর সভাপতিত্বে একটি দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৮ সেপ্টেম্বর বুধবার বেলা ১১ টায় আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে উপজেলা তরুণলীগের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আড়াইহাজার পৌরসভার মেয়র আলহাজ্ব সুন্দর আলী, গোপালদী পৌর মেয়র আলহাজ্ব হালিম সিকদার, থানা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সাবেক ভিপি মোজাম্মেল হক জুয়েল, সরকারী সফর আলী কলেজের সাবেক ভিপি নাইম আহাম্মেদ মোল্লা প্রমুখ।

১৯৮১ সালের ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত আওয়ামী লীগের দ্বিবার্ষিক সম্মেলনে তাকে দলের সভাপতি নির্বাচিত করা হয়। আর ওই বছরেরই ১৭ মে দীর্ঘ ৬ বছরের প্রবাস জীবনের অবসান ঘটিয়ে বাংলাদেশে ফিরে আসেন তিনি।

১৯৮৬ সালের সংসদ নির্বাচনে তিনি তিনটি আসন থেকে নির্বাচিত হন। ১৯৯০ সালের ঐতিহাসিক গণআন্দোলনে নেতৃত্ব দেন। ১৯৯১ সালের সংসদ নির্বাচনের পরে তিনি পঞ্চম জাতীয় সংসদের বিরোধী দলের নেতা নির্বাচিত হন। ১৯৯৬ সালের নির্বাচনে আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠ আসন পেয়ে সরকার গঠন করে এবং সে বছরের ২৩ জুন দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন তিনি। ২০০১ সালের সংসদ নির্বাচনে তিনি সপ্তম জাতীয় সংসদে বিরোধী দলের নেতা নির্বাচিত হন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দুই-তৃতীয়াংশের বেশি আসন নিয়ে বিশাল বিজয় অর্জন করে। এই বিজয়ের মধ্য দিয়ে শেখ হাসিনা দ্বিতীয়বারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হন। পরবর্তীকালে ২০১৪ সালের ৫ জানুয়ারি সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে তৃতীয়বারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ভোটে নির্বাচিত হয়ে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। তার নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের কাছে বাংলাদেশকে তিনি একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। মিয়ানমারে জাতিগত সহিংসতায় পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দিয়ে সারা বিশ্বে হয়েছেন প্রশংসিত। বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

আরও পড়ুন >   এক বছরের সাজা থেকে বাঁচতে ৮মাস পালাতক

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews