বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

আড়াইহাজারে ইলিশ শিকারের দায়ে কারেন্ট জাল জব্দ

  • আপডেট : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ৯৪১ পড়া হয়েছে

আড়াইহাজার প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজারে নিষেধ অমান্য করে ইলিশ মাছ শিকারের দায়ে মেঘনা নদীতে অভিযান চালিয়ে দেড় লাখ মিটার কারেন্ট জাল জব্দ করেছে উপজেলা মৎস্য অফিস।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তারের নেতৃত্বে বিশনন্দী, চৈতনকান্দা, টৈটিয়া, দয়াকান্দা, খাগকান্দা, কালাপাহাড়িয়ার বিভিন্ন এলাকায় মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এই সময় আরো উপস্থিত ছিলেন সহকারী মৎস্য কর্মকর্তা আলমগীর হোসেন ও মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আইরিন নাহার সিথী প্রমুখ। অভিযানে সহযোগিতা করেন খাগকান্দা নৌ পুলিশ ফাড়িঁ, আনসার ও থানা পুলিশ।

সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার বলেন, সকাল ১০টায় অ্যাসিলেন্ট পান্না আক্তারের নেতৃত্বে আমরা মেঘনা নদীতে অভিযান শুরু করি। এ সময় সাড়ে ৫০ হাজার মিটার ও ১০ কেজি ইলিশ জব্দ করা হয়। অভিযানের বিষয়টি টের পেয়ে জেলেরা পালিয়ে যায়। পরে জব্দকৃত কারেন্ট জাল বিশনন্দী ফেরীঘাটে জনসম্বুখে পুড়িয়ে ফেলা হয় এবং ইলিশগুলো স্থানীয় এতিমখানায় দিয়ে দেওয়া হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, আড়াইহাজারে নিবন্ধনকৃত জেলে আছে প্রায় ১ হাজার ২০০’। আমরা নিষেধাজ্ঞা সময় জেলেদের  চাল দিয়ে থাকি। আগামীকাল আড়াইহাজার উপজেলায় জেলেদের ১০ কেজি ৪৫০ জন জেলেকে  চাল বিতরণ। কাজেই তাদের এ সময় মাছ ধরার কথা নয়। আগামী ২৯ শে অক্টোবর পর্যন্ত আমাদের অভিযান চলবে।  সরকারি আইন   মেনে চলার  সকল জেলেদের আহ্বান জানাচ্ছি। উক্ত সময়  উপস্থিত ছিলেন, আড়াইহাজার উপজেলা সহকারী কমিশনার  ভূমি,  পান্না আক্তার, আড়াইহাজার সিনিয়র  মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার, খাগকান্দা নৌ-পুলিশ ফাড়িঁর ইনচার্জ মোর্শেদ আলম, সহকারী মৎস্য কর্মকর্তা আলমগীর হোসেন প্রমুখ। অভিযানে সহযোগিতা করেন খাগকান্দা নৌপুলিশ ফাড়িঁ ও থানার আনসার বাহিনী সদস্যরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews