রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
শিরোনাম :

আ’লীগের ত্রাণ উপ-কমিটির খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত

  • আপডেট : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
  • ৮৭৭ পড়া হয়েছে

হাসপাতালের চিকিৎসক, নার্স, বিভিন্ন পেশাজীবী সংগঠন, উপসানালয়, ইমাম, গরিব অসহায় মানুষের মাঝে শুধু করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণের পাশাপাশি কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে সংগঠনটি নেতাকর্মীরা নিজ নিজ এলাকায় খাদ্য সামগ্রী নিয়ে মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির চেয়ারম্যান একেএম রহমতুল্লাহ এমপি সম্পূর্ণ ব্যক্তিগত অর্থায়নে ঢাকা ১১ আসনের অর্ন্তভুক্ত বাড্ডা, রামপুরা, ভাটারা থানার ২১, ২২, ২৩, ৩৭, ৩৮, ৩৯, ৪০, ৪১ ও ৪২ নং ওয়ার্ডের শ্রমজীবি, কর্মহীন মানুষের মাঝে চাল, ডাল, তেল, আলু, আটাসহ তাদের জীবনযাত্রা স্বাভাবিক রাখার উদ্দেশ্যে বিভিন্ন সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন। রহমতুল্লাহ এমপি ইতিমধ্যে এসব এলাকার প্রায় ৭ হাজার মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন।

করোনা সংকট চলাকালীন সময়ে তিনি এ সহায়তা কাযক্রম ভবিষ্যতেও অব্যাহত রাখবেন বলে জানা জানিয়েছেন ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির এ চেয়ারম্যান।

ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য সচিব ও আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ব্যক্তিগত তহবিল থেকে তার নিজ এলাকা চাঁদপুরের হাইমচরসহ বিভিন্ন এলাকায় প্রায় ৩ হাজার পরিবারের মাঝে খাদ্য-সামগ্রী বিতরণ করেছেন। দূরত্ব বজায় রেখে মানুষের মাঝে এসব ত্রাণ সামগ্রী তুলে দেওয়া হয়।

সুজিত নন্দী করোনা সংকট চলাকালীন সময়ে কর্মহীন জনগোষ্ঠীসহ নিম্নমধ্যবিত্ত পরিবারের মাঝে এ সহায়তা কাযক্রম অব্যাহত রাখবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন। প্রত্যেকেকে চাল, ডাল, আটা, মুড়ি, চিরা, চিনি, সাবান, তেল, লবন, পেঁয়াজ, আলু, মাস্কসহ খাদ্য-সামগ্রী দেওয়া হয়।

আরও পড়ুন >   উচিৎপুরাবাসীর সেবা করতে, ইউপি চেয়ারম্যান নির্বাচিত হতে চায় লিয়াকত হোসেন

এ প্রসঙ্গে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদ্য সচিব সুজিত রায় নন্দী বলেন, ত্রাণ উপ কমিটির সদস্যরা বিভিন্ন জায়গায় নিজ উদ্যোগে, সংগঠনের পক্ষে ত্রাণ বিতরণ অবাহত রেখেছেন। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে ত্রাণ উপ কমিটির প্রতিটি সদস্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যার যার সামর্থ অনুযায়ী কর্মহীন, অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি সূত্র জানায়, সংগঠনের চেয়ারম্যান ও সদস্য সচিব ছাড়াও প্রতিটি সদস্য যার যার সামর্থ্য অনুযায়ী নিজ নিজ এলাকা অথবা যেখানে পারছেন সেখানে মানুষের পাশে দাঁড়াচ্ছেন।

ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন এমপি জামালপুর সদরের বিভিন্ন এলাকায় সরকারি ত্রাণের পাশাপাশি নিজস্ব অর্থায়নে সমাজের অসহায়, দরিদ্র ও পিছিয়ে পড়া জনগোষ্ঠিসহ কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্য দ্রব্যসহ বিভিন্ন ধরণের ত্রাণ সামগ্রী প্রদান করেছেন। যতদিন এই করোনা থাকবে ততদিন তিনি এলাকার মানুষের পাশে থাকার ঘোষণা দিয়েছেন।

ওয়ারী থানা আ’লীগ: রাজধানীতে অসহায়-দিনমজুর ও রিকশা শ্রমিকদের চাল-ডাল, আলু, পেঁয়াজ ও তেল সামগ্রী দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু। একইসঙ্গে ওই থানাধীন কেউ অসুস্থ হলে সঙ্গে সঙ্গে হাসপাতালে পাঠানোর ব্যবস্থাও করেন তিনি।

সোমবার ডেমরার স্টাফ কোয়াটার এলাকায় দিনমজুর-অসচ্ছল পরিবারের মাঝে চাল, ডাল তেলসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা মাহাবুব আলম মানিক, অধ্যক্ষ শামীম শিকদার, জিয়া উদ্দিন মামুন, মনছুর আহমেদ সুমন প্রমুখ। অপরদিকে প্রতিদিনের মতো সোমবারও ৪৮নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম অনু প্রায় ৩ শতাধিক অসচ্ছল কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews