বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:৫১ অপরাহ্ন

আড়াইহাজার পৌর নির্বাচনে বিপুল ভোটে নৌকার জয়

  • আপডেট : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ১০১৭ পড়া হয়েছে

আড়াইহাজার প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ আড়াইহাজার পৌরসভা নির্বাচনে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সুন্দর আলী। তিনি মোট ৯ হাজার ৯৯২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র জগ প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান পেয়েছেন চার হাজার ৮৯০ ভোট। পাঁচ হাজার ১০২(দিগুন) ভোট বেশি পেয়ে দ্বিতীয়বারের মতো তিনি মেয়র নির্বাচিত হয়েছে।

সোমবার (১২ জুন) রাতে আড়াইহাজারের মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটোরিয়ামে আড়াইহাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন আওয়ামী লীগ মনোনীত সুন্দর আলী (নৌকা), স্বতন্ত্র বিবুর রহমান (জগ), পৌর আওয়ামী লীগের সভাপতি মোহর আলী মোল্লা (নারিকেল গাছ) ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মামুন উর রশীদ (মোবাইল ফোন)।

ভোটের ফলাফল থেকে দেখা গেছে, আওয়ামী লীগের প্রার্থী মো. সুন্দর আলী পেয়েছেন ৯৯৯২ ভোট। নারিকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মেহের আলী ১৩৩৯ মোবাইল প্রতীকে মামুন অর রশিদ ২১০৭ ও হাবিবুর রহমান জগ প্রতীকে পেয়েছেন ৪৮৯০ ভোট।

এ নির্বাচনে মোট বৈধ ভোটের সংখ্যা ১৮ হাজার ৩৩৮টি। বাতিল হয়েছে ৪৪ ভোট। এ ছাড়া তিনটি সংরক্ষিত আসনে ১০ ও নয়টি সাধারণ আসনে ৩৫ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আড়াইহাজার পৌরসভার মোট ভোটার সংখ্যা ছিল ২৪ হাজার ৪৬৫।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews