বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন

আড়াইহাজারে যৌতুকের চাপ সইতে না পেরে গৃহবধূর আত্মহত্যা

  • আপডেট : বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩
  • ৮১০ পড়া হয়েছে

ষ্টাফ রিপোর্টারঃ নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে প্রেম করে বিয়ে করেছে লিজা (১৮)। বিয়ের দেড় বছরের মাথায় যৌতুকের চাপ সইতে না পেরে সিলিং ফ্যানের সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে তিনি। মঙ্গলবার দিবাগত রাতে এই ঘটনা ঘটেছে উপজেলার ছোট ফাউসা দেওয়ানপাড়া গ্রামে।

পুলিশ নিহতের পিতার বাড়ী থেকে লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জ মর্গে প্রেরণ করেছে। নিহত গৃহবধূর লিজা আক্তার আড়াইহাজার উপজেলার দেওয়ানপাড়া এলাকার আ. করিমের মেয়ে। এ ঘটনায় গৃহবধূর নানি শাশুড়ি মেহেরুনকে (৬০) আটক করেছে পুলিশ।

জানা গেছে, ওই গ্রামের আঃ করিমের মেয়ে লিজা আক্তার (১৮) এর সঙ্গে প্রেমের সূত্র ধরে দেড় বছর আগে  বিয়ে হয় ছোট ফাউসা পশ্চিমপাড়ার সেলিমের ছেলে তানভীর হাসান (২৫) এর । কিন্তু তানভীরের পরিবার এ বিয়ে মেনে নেয়নি। পরে ৫ লাখ টাকা যৌতুকের দাবীতে মেনে নিলেও টাকা দিতে না পারায় তানভীর লিজাকে তার পিত্রালয়ে রেখে পরিবারের চাপে বিদেশে চলে যায়। এ বিষয়ে লিজা বাদী হয়ে নারায়ণগঞ্জ আদালতে একটি যৌতুক মামলা দয়ের করে। মঙ্গলবার লিজার মামলার হাজিরার তারিখ ছিল। লিজা আদালতে হাজিরা দিতে গিয়ে যখন জানতে পারে যে, মামলার রায় হতে আরও সময় লাগবে। তখন সে বাড়ীতে এসে আত্মহত্যা করে। এ তথ্য জানিয়েছেন লিজার পিতা আঃ করিম।

আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার জানান, এ বিষয়ে একটি আত্মহত্যার প্ররোচনার মামলা হয়েছে। ওই মামলায় নিহতের নানি শ্বাশুড়ী মেহেরুনকে আটক করা হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews