রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :

আড়াইহাজারকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করবেন প্রধানমন্ত্রী

  • আপডেট : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ৯২৫ পড়া হয়েছে

আড়াইহাজার প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলাকে ৫২টি ঘর উদ্ধোধনের মধ্য দিয়ে আগামী বুধবার ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার সকাল ৯টায় সারা দেশের সাথে আড়াইহাজার উপজেলায় ও ৫২টি ঘর উদ্ধোধন করবেন। 

আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত ) শামুসুজ্জাহান কনক জানান, বাংলাদেশের একজন মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে জেলার আড়াইহাজার উপজেলায় মোট ৩৪৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের (‘ক’-শ্রেণি) তালিকা প্রস্তুত করা হয়। পরবর্তীতে উপজেলা টাস্কফোর্স কমিটির সদস্য ও ইউপি চেয়ারম্যানগণ কর্তৃক পুনরায় যাচাই বাছাই করে  ২৯৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের চূড়ান্ত তালিকা অনুমোদন করা হয়। 

তিনি আরও  জানান, ২৯৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ১ম পর্যায়ে ৩১টি, ২য় পর্যায়ে ২৮টি, ৩য় পর্যায়ে ৫০, ৩য় পর্যায়ের ৪র্থ ধাপে ১৩৫টি সহ মোট ২৪৪টি গৃহের বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে ইতোমধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্ধোধনের মাধ্যমে ২৪৪ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে  ২ শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে। অবশিষ্ট ৫২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ৪র্থ পর্যায়ের প্রাপ্ত বরাদ্দ দিয়ে গৃহ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। বুধবার মাননীয় প্রধানমন্ত্রী ৫২টি ঘর ভিডিও কনফারেন্সের মাধ্যমে  উদ্ধোধন করবেন। 

সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু বলেন, মাননীয় প্রধানমন্ত্রীয় এই প্রকল্পের কারণে আড়াইহাজারে ২৯৬টি অসহার ও হতদরিদ্র পরিবারের মাঝে হাসি ফুটিয়েছে। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে  ধন্যবাদ জানাই। 


আরও পড়ুন >   আড়াইহাজার-গোপালদী পৌরসভা নির্বাচন: আ.লীগের মনোনয়নপত্র বিক্রি ৯ এপ্রিল থেকে

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
স্বত্ব © ২০২৪ সাপ্তাহিক আড়াইহাজার
Theme Customized By BreakingNews